রূপের ফেরীওয়ালী
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - সুপ্ত বেদনা ২৭-০৪-২০২৪

তোমার রূপে এতই আগুন

হার মেনে যায় চৈত্র ফাগুন।

তাদের সাথে আমরাও তাই

দগ্ধ হলাম আরো দ্বিগুণ।।
হার মেনেছে তোমার রূপে

তপ্ত চা আর কফি।

বাদ পড়েনি ইনু মেনন

হেফাজতের শফি।।
৬৭ সাল পাগল হলো

অবুঝ ওয়াজেদ।

আজও দগ্ধ তিলে তিলে

শফির মত আবেদ।।
আমরাও তাই ব্যাকুল হলাম

তোমার রূপের জালে।

বাধ্য হয়ে দিলাম সপে

তোমায় জানে মালে।।
কত হাজার খুন হয়েছে

সেদিন মতিঝিলে।

শফি হুজুর ভূলেছে তা

তোমার রূপে মিলে।।
তোমার দোহাই দিয়ে সদা

বেঁচে থাকি মোরা।

ভরসা তাই নৌকার উপর

হয়ে দিশেহারা।।
এমন রূপের ছাউনি দিয়ে

আগলে রাখলে সবি।

দুঃখ ব্যথা সবই ভূলি

দেখে তোমার ছবি।।
আগলে রাখবে আর কতদিন

তোমার এমন রূপে?

বাঁচবো মোরা সে কটা দিন

তোমার সাথে চুপে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdullah98
৩০-০১-২০১৮ ১৭:১৩ মিঃ

yes